শুক্রবার, ২৪ মে ২০২৪, ১১:২১ অপরাহ্ন

News Headline :
ভারতে চিকিৎসা সেবায় সুযোগ সুবিধা প্রদানে যৌথ সভা  অবৈধভাবে চাল মজুদ রাখার অভিযােগে আবারো মিল মালিককে জরিমানা উন্নত মানের কম্বল পেয়ে খুশি দরিদ্র মানুষেরা এক হাজার দরিদ্র মানুষকে শীতবস্ত্র প্রদান করলেন বিজিএমিইএ’র সভাপতি প্রশাসনে বদলীর নির্দেশনায় ঠাকুরগাঁওয়ের চার ওসি, দুই ইউএনও জনপ্রিয় নেতা আলী আসলাম জুয়েলকে নৌকার মাঝি হিসেবে পেতে মড়িয়া ভোটাররা তারেক পাকিস্তান থেকে লোক পাঠিয়ে নৈরাজ্য চালাচ্ছে শান্তি সমাবেশে -যুবলীগ নেতা জুয়েল ঠাকুরগাঁওয়ে স্বাস্থ্য সচেতনতায় ফ্রি ডেন্টাল ক্যাম্পেইন টাকার অভাবে চিকিৎসা বন্ধ সাংবাদিক আইনুলের লজ্জা থাকলে আ’লীগে যোগ দিন বিএনপির উদ্দেশ্যে যুবলীগ নেতা-আলী আসলাম জুয়েল

বাংলাদেশের সঙ্গে খেলতে বিশ্বকাপ থেকে বাদ পাকিস্তানি বিস্ময় বালক

নিউজ ডেস্ক: গত দুই মাসে যেনো রূপকথার মতো বদলে গেছে পাকিস্তানের বিস্ময় বালক নাসিম শাহর জীবন। মাত্র ১৬ বছর বয়সে অস্ট্রেলিয়ার মাটিতে খেলেছেন টেস্ট ম্যাচ। আন্তর্জাতিক ক্রিকেটে নাম লেখানোর পর সুযোগ পেয়েছিলেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপেও খেলার সুযোগ।
আসন্ন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের জন্য গত ডিসেম্বরের প্রথম সপ্তাহে ঘোষণা করা হয়েছিল পাকিস্তানের ১৫ সদস্যের স্কোয়াড। যেখানে ছিলেন নাসিমও। তবে তার এবারের বিশ্বকাপে খেলা হবে না। কারণ টুর্নামেন্ট শুরুর সপ্তাহ দুয়েক আগে স্কোয়াড থেকে নাসিমকে বাদ দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড।

তবে অন্য কোনো কারণ নয়। মূলত নাসিমকে যুব ক্রিকেটের চেয়ে আন্তর্জাতিক ক্রিকেটে খেলানোর দিকেই বেশি আগ্রহী পাকিস্তান। আর সে কারণেই বিশ্বকাপ থেকে তার নাম বাদ দিয়ে দেয়া হয়েছে। যাতে করে বাংলাদেশের বিপক্ষে ঘরের মাঠে সিরিজ খেলতে পারেন ১৬ বছর বয়সী এ তরুণ।

সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ১৭ জানুয়ারি থেকে শুরু হবে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের এবারের আসর। একইসময়ে না হলেও, জানুয়ারির শেষ সপ্তাহেই বাংলাদেশ ক্রিকেট দলের পাকিস্তান সফরের ব্যাপারে আলোচনা চলছে। দুই দেশের ক্রিকেট বোর্ড মতানৈক্যে পৌঁছলেই পাকিস্তানে খেলতে যাবে বাংলাদেশ।

মূলত এই সিরিজের জন্যই নাসিম শাহকে বিশ্বকাপ থেকে বাদ দিয়েছে পাকিস্তান। এর বদলে তাকে নেয়া হবে বাংলাদেশের বিপক্ষে হোম সিরিজের স্কোয়াডে। নাসিমকে বিশ্বকাপ থেকে বাদ দেয়ায়, তার বদলে ১৮ বছর বয়সী পেসার মোহাম্মদ ওয়াসিম জুনিয়রকে দলে নিয়েছে পিসিবি।

যুব বিশ্বকাপে পাকিস্তানের পরিবর্তিত স্কোয়াড
রোহাইল নাজির (অধিনায়ক), আব্দুল ওয়াহিদ বাঙ্গালজাই, হায়দার আলি, মোহাম্মদ শেহজাদ, মোহাম্মদ হারিস, মোহাম্মদ হুরাইরা, মোহাম্মদ ইরদান খান, আব্বাস আফ্রিদি, ফাহাদ মুনির, কাশিম আকরাম, আমির আলি, আরিশ আলি খান, আমির খান, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র এবং তাহির হুসাইন।

টিম ম্যানেজম্যান্ট
ইজাজ আহমেদ (হেড কোচ এবং ম্যানেজার), ইফতিখার আনজুম (বোলিং কোচ), আব্দুল মাজিদ (সহকারী কোচ), সাবুর আহমেদ (ট্রেইনার), হাফিজ নাইম উর রাসুল (ফিজিও থেরাপিস্ট), উসমান হাশমি (এনালিস্ট), ইম্মাদ আহুমেদ হামিদ (মিডিয়া ম্যানেজার), কর্নেল (অব.) উসমান রিফাত আনসারি (নিরাপত্তা ব্যবস্থাপক)।

Please Share This Post in Your Social Media

© News Net 24 BD All rights reserved 2019
Design & Developed BY Hostitbd.Com